এইবার সমস্ত ভারতীয়দের জন্য মার্কেটে চলে এলো মাত্র 15,000 টাকায় JioBook ল্যাপটপ

কিছুদিন আগেই Reliance Jio তাদের প্রথম ল্যাপটপটি মার্কেটে নিয়ে এসেছে। এইবার সস্তাতেই আপনারা ল্যাপটপ কিনতে পারবেন। মাত্র 15,000 টাকায় আপনারা JioBook ল্যাপটপটি পেয়ে যাবেন। যারা যারা এই মুহূর্তে ল্যাপটপ কিনবেন বলে ভাবনা চিন্তা করছেন তাদের পক্ষে JioBook ল্যাপটপটি একটি ভালো অপশন হতে পারে। ইন্ডিয়া মোবাইল কংগ্রেসে Reliance Jio তাদের প্রথম ল্যাপটপটি মাসের শুরুতেই মার্কেটে লঞ্চ করেছিল। ল্যাপটপটি  সরকারি কর্মীদের কাজের জন্য উপলব্ধ হলেও এখন সাধারণ ক্ষেত্রে ব্যবহারের জন্যও বিক্রি শুরু করে দিলো মুকেশ আম্বানির টেলিকম সংস্থাটি।

JioBook ল্যাপটপটির অরিজিনাল দাম শুরু হচ্ছে 15,799 টাকা থেকে, কিন্তু আপনারা যদি এই মুহূর্তে ল্যাপটপটি কেনেন তাহলে অনেকটা কম দামেই তা পেয়ে যাবেন। এই ডিভাইসটি সাধারণত সরকারি ওয়েবসাইটের প্রথম লিস্টে পাওয়া গিয়েছিলো। সেই ওয়েবসাইটে এই ল্যাপটপটির রেঞ্জ ছিল 19,500 টাকা। অর্থাৎ এই ল্যাপটপটিতে ডিসকাউন্ট দেওয়া হচ্ছে, এই ল্যাপটপটি সাধারনত সরকারি কর্মচারীদের জন্য কিন্তু এখন সাধারণ মানুষের জন্যও এই ল্যাপটপটি অতি কম মূল্যে মার্কেটে বিক্রি করা হচ্ছে। এছাড়াও আপনারা যখন এই ল্যাপটপটি কিনতে যাবেন তখন রিলায়েন্স ডিজিটাল স্টোর থেকেও আরো কিছু ডিসকাউন্ট পেয়ে যাবেন।

এছাড়াও কোনো কাস্টমার যদি অনেক গুলো ব্যাঙ্কের কার্ড ইউজ করে তাহলে তার জন্য আরোও  5,000 টাকা পর্যন্ত ছাড় দেওয়া হবে। আপনি যদি বিভিন্ন ব্যাঙ্কের ক্রেডিট কার্ড ইউজ করেন তাহলে রিলায়েন্স ডিজিটাল স্টোরের পক্ষ থেকে আপনার জন্য 3,000 টাকার ডিসকাউন্ট থাকছে এবং আপনি যদি ক্রেডিট কার্ড থেকে EMI ট্রানজ়াকশন করেন তাহলে আপনার জন্য 5,000 টাকা পর্যন্ত ছাড় থাকছে। এছাড়াও যেসব ব্যাক্তিরা ডেবিট কার্ড ব্যবহার করেন তাদের জন্যও ছাড় থাকছে, সেটা জানার জন্য আপনাকে রিলায়েন্স ডিজিটাল ওয়েবসাইটে যেতে হবে |

এই নতুন JioBook ল্যাপটপটিতে11.6 ইঞ্চির HD ডিসপ্লে রয়েছে। ল্যাপটপটিতে Brod bezel দেওয়া হয়েছে এবং ডিভাইসের সামনে রয়েছে 2MP ক্যামেরা ভিডিও কলিংয়ের জন্য। ল্যাপটপটিতে পারফরম্যান্সের জন্য কোয়ালকম স্ন্যাপড্রাগন 665 প্রসেসর রয়েছে, গ্রাফিক্সের দিক থেকে অ্যাড্রিনো 610 GPU-র দ্বারা সাপোর্ট মিলবে।

এই Jiobook ল্যাপটপটিতে 2GB RAM রয়েছে। ল্যাপটপটিতে মাল্টি-টাস্কিং তেমন একটা ভালো হবে না। এই ল্যাপটপটিতে 32GB eMMC স্টোরেজ রয়েছে, যেটা 128GB পর্যন্ত বর্ধিত করে নেওয়া যেতে পারে। মুম্বইয়ের টেলিকম জায়ান্টটি জানিয়েছে যে JioOS সফটওয়্যার দ্বারা চালিত এই ল্যাপটপটি পারফরম্যান্সের দিক থেকে যথেষ্ট ভালো হবে। পাশাপাশি এই প্রোডাক্টটিতে Jiostore রয়েছে, যা ইউজারদের বিভিন্ন ধরণের থার্ড-পার্টি অ্যাপ ইনস্টল করতে সহায়তা করবে।

Jiobook ল্যাপটপটিতে রয়েছে 5,000mAh ব্যাটারি। একবার চার্জ দিলে এই ব্যাটারি 4 ঘন্টার ব্যাকআপ দিতে পারবে বলে দাবি করেছে রিলায়েন্স জিও কোম্পানি। প্যাসিভ কুলিং সাপোর্ট রয়েছে তাপ নির্গমনের জন্য। এছাড়াও কানেক্টিভিটির জন্য আরোও অনেক কিছু রয়েছে যেমন – ব্লুটুথ 5.0, 3.5mm অডিও জ্যাক, ওয়াই-ফাই, HDMI মিনি ইত্যাদি। একটি আশ্চর্যজনক বিষয় হল, এই ল্যাপটপটিতে Jio সিম কার্ড এম্বেড করা হয়েছে, যার সাহায্যে ইউজাররা Jio 4G LTE এক্টিভেট করতে পারবেন।

আপনার জন্য আরো

1.ল্যাপটপ কেনার আগে যে বিষয়গুলো অবশ্যই দেখে নেবেন।

2.পুরাতন কম্পিউটার বা ল্যাপ্টপ কেনার আগে যা জানা প্রয়োজন|

3.আপনার ল্যাপটপ বা কম্পিউটার ভাইরাস আক্রান্ত কিনা কিভাবে জানবেন ?

4.অতিরিক্ত গরম হয়ে যাওয়া ল্যাপটপ ঠাণ্ডা রাখার উপায়।

Leave a Comment